May 6, 2024, 12:18 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব।

“স্বাস্থ্যবিধি মেনে দেশ নিরাপদ রাখবো, সময় হলে কোভিড-১৯ ভ্যাকসিন নেবো”

“স্বাস্থ্যবিধি মেনে দেশ নিরাপদ রাখবো, সময় হলে কোভিড-১৯ ভ্যাকসিন নেবো”

সোহান মোল্যা কাশিয়ানি উপজেলা প্রতিনিধি
কাশিয়ানি সরকারি হসপিটালে করোনা ভ্যাকসিন টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে, এই কর্মসূচি সফল করতে সরকারের সাথে আজ সম্মিলিতভাবে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার ১৫ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক কোভিড-১৯ টিকা গ্রহণের পাশাপাশি আমাদের সকলকে মাস্ক ব্যবহার অব্যাহত রাখতে হবে মনে রাখতে হবে, করোনা মোকাবেলায় ভ্যাকসিনের পরেই সবচেয়ে প্রয়োজনীয় ও উপযোগী স্বাস্থ্য সুরক্ষা উপকরণ হচ্ছে মাস্ক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে কোভিড-১৯ টিকা কার্যক্রমে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদেরকে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় সরকার প্রদত্ত স্বেচ্ছাসেবক গাইডলাইন অনুযায়ী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে সকল জেলার সিভিল সার্জন ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের অর্ন্তভুক্তি করণের জন্য অফিসিয়াল চিঠি পাঠানো হয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, রেড ক্রেসিডেন্ট প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকরা সরকারের কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি সফল করার লক্ষ্যে রাজধানী ঢাকাসহ দেশের সকল জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ে কার্যক্রমটি বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ পর্যায়ক্রমে ঢাকার বিভিন্ন হাসপাতালে শুরু হওয়া কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রমে সহযোগিতায় প্রথম পর্যায়ে ১৫০ জন রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক কাজ শুরু করেছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকাল ৩ টায় কর্মিটোলা জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত মহড়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৫০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে সরকারের কোভিড-১৯ এই টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতার জন্য স্বেচ্ছাসেবকদেরকে প্রস্তুত করা হয়েছে। রেড ক্রিসেন্টের ১৫ হাজার দক্ষ স্বেচ্ছাসেবক এই কর্মসূচি বাস্তবায়নে পর্যায়ক্রমে কাজ করবে।

তিনি আরও জানান, কোভিড-১৯ কার্যক্রমে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে।

ইমাম জাফর সিকদার বলেন, এই টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করার জন্য প্রথম পর্যায়ে ১৫ হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত করা হয়েছে। প্রয়োজনীয়তা ও সরকারের চাহিদার প্রেক্ষিতে আগামীতে এই সংখ্যা আরোও বাড়তে পারে

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com